সরাইলে মুরাদ খান গনপাঠাগারের উদ্যোগে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

0 0

সরাইল প্রতিনিধিঃ ‘‘পড়লে বই আলোকিত হই, না পড়লে বই অন্ধকারে রয়’’ এ প্রতিপাদ্যকে লালন করে মুরাদ খান গণপাঠাগারে উদ্যোগে, মহান বিজয়ের মাস উপলক্ষে আলোচনা সভা ও রচনা, চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০ টায় ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের কাটানিশার মুরাদ খান গণপাঠাগারের হলরুমে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সরাইল উপজেলা বেসরকারি গনগ্রন্থাগারের সভাপতি ও আলহাজ্ব আজদু মিয়া গনপাঠাগারের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেসরকারি গনগ্রন্থাগারের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু গণগ্রন্থাগারের সভাপতি শেখ এখলাছুর রহমান।

মুরাদ খান গণপাঠাগারে প্রতিষ্ঠিতা সভাপতি মো. মুরাদ খানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা বেসরকারি গনগ্রন্থাগারের সহ-সভাপতি ও আব্দুল মালেক স্মৃতি গণপাঠাগারের সভাপতি মোহাম্মদ মাসুদ, মাওলানা আরিফুল ইসলাম কাসেমী, শেখ হাসিনা আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম, সাংবাদিক দীপক কুমার দেবনাথ, আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মাসুক মিয়া, মনির উজ্জামান, দেলোয়ার হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, আজ থেকে  ১০ বছর আগে অর্থাৎ ১৫-০১-২০১৩ সালে সাংবাদিক মুরাদ খানের উদ্যোগে কিছু সংখ্যক বই ও চেয়ার টেবিল নিয়ে পাঠাগারটির যাত্রা শুরু হয়। তাঁর কঠিন পরিশ্রমে ২০১৭ সালে পাঠাগারটি সরকারি তালিকাভুক্ত হয়। বর্তমানে পাঠাগারটি পরিপূর্ণ। একদিন এই পাঠাগারটির আলো সাড়া দেশে ছড়িয়ে পড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন। পাঠাগারের প্রতিষ্ঠাতা মো. মুরাদ খানকে এমন একটি অনন্য উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানান তাঁরা।

আলোচনা সভা শেষে পাঠাগারের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares