ব্রাহ্মণবাড়িয়ায় “বাংলাদেশী জাতীয়তাবাদী প্রবাস প্রত্যাগত দল” গঠিত।

0 0

বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে স্বদেশে প্রত্যাগত ইসলামী মূল্যবোধ সম্পন্ন, বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শে বিশ্বাসীদের সু-সংগঠিত করার লক্ষ্যে “বাংলাদেশী জাতীয়তাবাদী প্রবাস প্রত্যাগত দল” গঠনের নির্দেশ দেন। ইতিমধ্যে প্রায় ৩৭টি জেলা কমিটি গঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল বিকেলে আমিন কমপ্লেক্সের ১০ তলায় এএফসি’র কনফারেন্স হলে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিএনপি আদর্শে বিশ্বাসী প্রবাস প্রত্যাগতদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আলহাজ্ব এ. বি. এম মোমিনুল হক ও সভাটি পরিচালনা করেন আনোয়ার হোসেন চৌধুরী। টানা দীর্ঘক্ষণ চলা আলোচনা সভায় স্ব স্ব মতামত তুলে ধরে বিভিন্ন থানা থেকে আগত নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা পর্ব শেষে কানায় কানায় পরিপূর্ণ কনফারেন্স হলের উপস্থিত সকলের সর্ব সম্মত সিদ্ধান্তক্রমে আলহাজ্ব এ. বি. এম মোমিনুল হককে সভাপতি, আনোয়ার হোসেন চৌধুরীকে সাধারণ সম্পাদক, হাফেজ আব্দুল্লাহকে সিনিয়র সহ সভাপতি, মাসুদুর রহমান ও এস আলমকে যুগ্ম সম্পাদক মোঃ সাইদুল ইসলাম সাহেদকে সাংগঠনিক সম্পাদক, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক মুর্শেদকে দপ্তর সম্পাদক, এস. এ. সাচ্চুকে প্রচার সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া প্রবাস প্রত্যাগত জাতীয়তাবাদী দল গঠন করা হয়।
উক্ত সভায় প্রবাস প্রত্যাগতদের মধ্য থেকে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক ভিপি জহিরুল ইসলাম চৌধুরী লিটন, হাজী মহসিন, মোঃ শাহ আলম, নূর আলম, মুসা মুল্লা, কাউসার, শাহিন, বুধল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আক্তার হোসেন, চান্দুরা ইউনিয়ন যুবদলের সভাপতি টুটন, মোঃ ফয়েজ, জাহাঙ্গীর, শিপন, হেলাল, আইনুল প্রমুখ।
সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয় এবং দ্রুত সময়ের মধ্যে সকল উপজেলা কমিটি গঠন শেষে জেলার সম্মেলন করা হবে। এছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রত্যাগত নেতৃবৃন্দ তাদের বিদেশের অর্জিত মূল্যবান জ্ঞানকে দেশ ও জাতির কল্যাণে প্রয়োগের পাশাপাশি বর্তমান অবৈধ সরকার পতনের আন্দোলনে জেলা বিএনপির পাশে থেকে ও  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে চলমান সরকার বিরোধী আন্দোলনকে শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ও সক্রীয় ভূমিকা পালন করবে বলে নবগঠিত ব্রাহ্মণবাড়িয়া প্রবাস প্রত্যাগত জাতীয়তাবাদী দলের সভাপতি আলহাজ্ব এ. বি. এম. মোমিনুল হক তার বক্তব্যে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলার বিএনপি আদর্শে বিশ্বাসী প্রবাস প্রত্যাগত ভাইদের ০১৭১৫৩৬৬০২০ নম্বরে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।প্রেস বিজ্ঞপ্তি

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares