সদর হাসপাতালে পানির জন্য হাহাকার ॥ শত শত রোগীর দূর্ভোগ

0 0


ব্রাহ্মণবাড়িয়া জেলা ২৫০ শয্যা বিশিস্ট আধুনিক হাসপাতালে গত ৪ দিন যাবৎ পানি সংকটে শত শত রোগী চরম দূর্ভোগ পোহাচ্ছে। গত বৃহস্পতিবার হাসপাতালের পানির পাম্প নস্ট হওয়ার পর পানি পাচ্ছে না রোগী সহ হাসপাতালের সংশ্লিস্টরা।
জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ১৬শ ফুট গভীর পাম্পটি বৃহস্পতিবার নস্ট হয়ে যায়। এতে করে সদর হাসপাতালের মূল ভবন , চিকিৎসক সহ কর্মচারীদের আবাসিক এলাকায় পানি সরবরাহ বন্ধ হয়ে পড়ে। ৪ তলা বিশিস্ট এ হাসপাতালে রোগী আছে প্রায় ৩শ। নার্সিং ইনস্টিটিউটে আছে শতাধিক ছাত্রী, হাসপাতালের কর্মকর্তা কর্মচারী তাদের পরিবার রয়েছে। পানি সরবরাহ না থাকায় সকলে পড়েছে বিপাকে। বিশেষ করে হাসপাতালের রোগীদের দূর্ভোগের শেষ নেই। পানির অভাবে রোগীরা সাধারণত হাত মুখও ধূতে পারছেনা। টিউবওয়েল থেকে অনেক কস্ট করে খাবার পানির চাহিদা মেটাচ্ছে।
রবিবার সকালে হাসপাতালে কার্ডিয়োলজি বিভাগে ভর্তি রোগী সরাইল উপজেলার উচালিয়া পাড়ার মাসুমা বেগম জানান, গত শুক্রবার সকালে হাসপাতালে তিনি ভর্তি হয়েছেন। ভর্তির পর থেকে হাসপাতালে পানি পাননি। পানির অভাবে তিনি কস্ট পাচ্ছেন। বাথরুম ব্যবহার করতে পারছেন। হাতমূখ ধূতে পারছেন না।
সার্জারী ওয়াডে ভর্তি রোগী শরীফা জানান, বাথরুমে পানি নেই। কস্ট করে নীচে গিয়ে টিউবওয়েল থেকে পানি আনতে হচ্ছে।
সার্জারী ওয়ার্ডের রোগী ঝুমা জানান, বাথরুমে পানি পাচ্ছি না ৪ দিন, আধুনিক হাসপাতালের এ অবস্থায় আমরা বিব্রত বোধ করছি।  
এ ব্যাপারে সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ববধায়ক ডাঃ জানান, হারুনুর রশীদ জানান, পাম্পটি নস্ট হওয়ার পর গণপূর্ত ভিাগকে তা দ্রুত মেরামত করার কথা জানানো হয়েছে। পানির অভাবে রোগীদের দূর্ভোাগের কথা কথা তিনি স্বীকার করেন।
ব্রাহ্মণবাড়িয়া গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান,পাম্পটি মেরামতের কাজ চলছে। দ্রুত পানি সরবরাহ করা হবে বলে তিনি আশ্বাস দেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares