গ্রামীণ নারীরা আর অবহেলার নয় তারা সম্মানের উপযুক্ত :: এমদাদুল বারী

0 0


ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ প্রশাসক ও সাবেক গণপরিষদ সদস্য আলহাজ্ব এডভোকেট সৈয়দ একেএম এমদাদুল বারী বলেছেন, নারীরা মা জাতি, তাদেরকে সম্মান করতে হবে। ব্রাহ্মণবাড়িয়ার প্রত্যেকটি প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে হবে গ্রামীণ নারীরা আর অবহেলার নয়, তারা সম্মানের উপযুক্ত। প্রতিটি পরিবারের সদস্যদেরকে নিজ পরিবারের কন্যা (মেয়ে) সদস্যের স্বাস্থ্য এবং জীবন সুরক্ষার জন্য আরও সচেতন হয়ে ১৮ বছরের কম বয়সে বিয়ে দেয়া বন্ধ করতে হবে, অন্যদেরকে এ ব্যাপারে সচেতন করতে হবে। আর আইন করে বাল্য বিয়ের স্বীকৃতি বন্ধ করতে সবাইকে সামাজিকভাবে ঐক্যবদ্ধ করতে হবে। আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস ২০১৪ উদযাপন উপলক্ষে “নারীর স্বাস্থ্যসুরক্ষায় ১৮ নীচে বিয়ে নয়, আইন করে বাল্য বিয়ের স্বীকৃতি বন্ধ হউক” শীর্ষক প্রতিপাদ্য বিষয়ের আলোকে ১৫ অক্টোবর আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উদযাপন কমিটির উদ্যোগে শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ের হল রুমে আয়োজিত আলোচনা সভায় পধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

প্রধান অতিথি মুক্তিযুদ্ধে মরনোত্তর দিলারা হারুণ, শিক্ষা ও সচেতনতায় উদ্বুদ্ধকরণে জুম্মান আজিজ ইমা (কাশিমপুর, বিজয়নগর), ধাত্রী বিদ্যায় নাসিমা বেগম (সুলতানপুর, সদর), বাউল শিল্পে রূপা দেওয়ান (কালীকচ্ছ, সরাইল), কৃষি, সংগঠক সচেতনতায় মরনোত্তর সাহানা আক্তার (বিদ্যাকুট, নবীনগর) কে সম্মাননা ও সার্টিফিকেট প্রদান করেন।

১৫ অক্টোবর আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উদযাপন কমিটির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে ও সম্পাদক সৈয়দ আজিজুর রহমানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ব্রাহ্মণবাড়িয়া জেলা ইউনিট কমান্ডার আলহাজ্ব হারুন অর রশিদ, ব্রাহ্মবাড়িয়া প্রেসক্লাব সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, মুক্তিযোদ্ধা সংসদ সদর উপজেলা কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ, ওয়ার্ড কাউন্সিলর ছাদেকুর রহমান শরীফ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর হোসনে আরা বেগম ও রাহেলা ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন ওয়্যারবী ডেভলপমেন্ট ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়া সেন্টার ম্যানেজার রূপেশ চন্দ্র পাল। বক্তব্য রাখেন এনজিও ইপসা’র প্রোগ্রাম অফিসার দিদারুল আলম, আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উদযাপন কমিটির সদস্য নাছিমা চৌধুরী।

প্রধান অতিথি নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন কার্যক্রমের উল্লেখ করে এ ধরনের উদ্বুদ্ধকরণ কর্মসূচী অব্যাহত রাখার জন্য উদ্যোক্তাদের আহবান জানান।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares