তিতাস নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

0 0

প্রতিবেদক ঃ উৎসবমুখর পরিবেশে সোমবার বিকেলে তিতাস নদীতে অনুষ্ঠিত হয়ে গেলো ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকা থেকে ২০টি নৌকা অংশ নেয়।


আনন্দের এই মিলন মেলায় অংশ নিতে দুপুর থেকেই হাজার হাজার দর্শক নদীর দু পাড়ে জড়ো হতে থাকে। সব বয়সের নারী পুরুষের মিলন মেলা এই বাইচ শুরু হওয়ার পূর্বেই তিল ধারনের ক্ষমতা হারায়। নৌকাবাইচ দেখতে জেলার বিভিন্ন জায়গা থেকে লোকজনও জড়ো হয়েছিল। অনেকে আবার নৌকা ভাড়া নিয়ে প্রিয়জনকে নিয়ে ভেসে বেড়িয়েছেন তিতাসের বুকে। বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও প্রতিষ্ঠান এ সুযোগে তাদের প্রচারণা চালিয়েছেন।

বিকেল পাঁচটায় শহরের শিমরাইলকান্দি নদী ঘাট থেকে বাইচের উদ্বোধন করেন সাংসদ ও পানি সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী । উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নুর মোহম্মদ মজুমদার। বাইচটি মেড্ডা শশ্মান ঘাটে গিয়ে শেষ হয়।

প্রতিযোগিতায়  নাসিরনগরের হরিপুর ইউনিয়নের জামাল চেয়াম্যানের দল প্রথম স্থান এবং বিজয়নগর উপজেলার ইসলামপুরের সারোয়ার চেয়ারম্যানের দল দ্বিতীয় স্থান অধিকারী হয়।

শেষে প্রধান অতিথি প্রথম স্থান অধিকারী দলকে একটি ফ্রিজ এবং  দ্বিতীয় স্থান অধিকারী দলকে একটি রঙিন টেলিভিশন পুরস্কার দেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares