ভ্রাম্যমান আদালত : তিন প্রাইভেট ক্লিনিককে জরিমানা

0 0

প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িযায় অস্বাস্থ্যকর পরিবেশ,ত্রুটিপূর্ণ যন্ত্রপাতি ব্যবহার ও লাইসেন্সবিহীনস ব্যবসা পরিচালনায় তিনটি ডায়াগনস্টিক সেন্টার ও কিনিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। প্রতিষ্ঠান তিনটি হচ্ছে শহরের কুমারশীল মোড়স্থ সেন্ট্রাল ল্যাব ডায়াগনস্টিক সেন্টার, জেলরোডের দি আল রাজি ডায়াগনস্টিক সেন্টার এবং লাইফ কেয়ার শিশু ও জেনারেল হাসপাতাল।
জানা যায়, মঙ্গলবার দুপুরে জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আবু সাঈদের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। অভিযানকালে তিনটি প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকাসহ ব্যাপক অনিয়ম ধরা পড়ে। অনুন্নত সেবার মান, চিকিৎসার মূল্য তালিকা না থাকা, দক্ষ টেকনোলজিস্ট ও ডিউটি ডাক্তার না থাকায় সেন্ট্রাল ল্যাব ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ হাজার টাকা, দি আল রাজি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা এবং লাইফ কেয়ার শিশু ও জেনারেল হাসপাতালকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে জেলা সদর হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ফয়জুর রহমান ফয়েজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আবু সাঈদ অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান,‘অবৈধ কিনিকগুলোর বিরুদ্ধে এরকম অভিযান অব্যাহত থাকবে। ইতোমধ্যে অবৈধ ও লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ সব ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন করতে নির্দেশ দেওয়া হয়েছে।’

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares