টর্নেডো দূর্গত এলাকায় গৃহ হস্তান্তর করলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ডেন মজিনা

0 0

প্রতিবেদক : ব্রাহ্মণবাড়ীয়া জেলার সদর উপজেলার টর্নেডো দূর্গত এলাকার হতদরিদ্র ৫৯ টি পরিবারকে বিনামূল্যে দুর্যোগ সহনশীল ঘর বনিয়ে দিয়েছে হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশ । ১০ সেপ্টেম্বর সংস্থাটি সুলতানপুর ইউনিয়নের পাতির হাতা গ্রামে গৃহ   হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে । উক্ত অনুষ্ঠানে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ডেন  মজিনা ফিতা কেটে গৃহ মালিকদের প্রতীকি চাবী হস্তান্তর করেন।
এসময় তাহার সাথে উপস্থিত ছিলেন তাহার স্ত্রী গ্রেস মজিনা, ব্রাহ্মণবাড়ীয়া জেলার  অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আজাদ সাল্লাল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডঃ আশরাফুল ইসলাম, সুলতানপুর ইউনিয়ন চেয়ারম্যান ফিরোজুর রহমান, সংস্থার প্রাধান নির্বাহী জন এ আর্মষ্ট্রন, দুর্যোগ ব্যাবস্থাপনা কর্মকর্তা তুষার চক্রবর্তী, সরকারী বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক এবং স্থানীয় জনগণ।
বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ডেন  মজিনা সংস্থার কার্যক্রম ঘুরে দেখেন এবং গৃহ উন্নয়ন সেবামূলক কাজের জন্য সংস্থার কর্মীদের ধন্যবাদ জানান ।
উপস্থিত অতিথিদের এলাকাবাসী ফুল দিয়ে বরণ করে নেন এবং হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশ কর্মকর্তাদের সহযোগীতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশ ১৯৯৯ সালে বাংলাদেশের, ময়মনসিংহ জেলায় প্রথম কার্যক্রম শুরু করে। বর্তমানে সংস্থাটি দেশের ৭ (সাতটি) জেলায়  হতদরিদ্র মানুষদের জীবনমান উন্নয়ন এবং দারিদ্র বিমোচনের উদ্দেশ্যে কাজ করে চলেছে। সংস্থাটি অংশিদারিত্বের মাধ্যমে দরিদ্র জনসাধারণের জন্য বিনামূল্যে নিরাপদ এবং স্বাস্থ্য সম্মত গৃহ নির্মান করছে।এপর্যন্ত হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি-বাংলাদেশের  (৬০০০) ছয় হাজারের বেশী হতদরিদ্র পরিবারেকে বিনামূল্যে নিরাপদ পানি,  গৃহ নির্মান ও স্বাস্থ্য সম্মত পায়খানা নির্মানের মাধ্যমে জীবনমানের উন্নয়নে সহযোগীতা করছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares