ব্রাহ্মণবাড়িয়ায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত

0 0

শাহাদৎ হোসেন : সোমবার ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম আলোর উদ্যোগে এবং মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের সহায়তায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীায় জিপিএ-৫ পাওয়া শিার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।
সকাল সাড়ে ১০টায় স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলায়নায়তনে বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বন্ধুসভার সভাপতি শাহিন মৃধা ও যুগ্ম সম্পাদক শাহনাজ জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বন্ধুসভার উপদেষ্টা ও প্রথম আলোর প্রতিনিধি শাহাদৎ হোসেন। এরপর শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার পাশাপাশি মাদক, ইভটিজিং এবং মুখস্তকে ‘না’ বলার শপথবাক্য পাঠ করান বন্ধুসভার উপদেষ্ঠা ও আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মোস্তফা জালাল, বন্ধুসভার উপদেষ্টা ও অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমিন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, সরকারি কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক তারিকুল ইসলাম,  আইনজীবি তারেকুল ইসলাম মৃধা, টেলিটকের কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের ব্যবস্থাপক নিয়াজ মোর্শেদ বাবু, প্রথম আলোর ভৈরব কার্যালয়ের নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা।
অনুষ্ঠানে প্রথম আলোর সরাইল প্রতিনিধি বদর উদ্দিন ও কসবা প্রতিনিধি সোহরাব হোসেন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বন্ধুসভার উপদেষ্টা ও অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাহিত্য চর্চা ছাড়া সত্যিকারের মানুষ হওয়া যায় না। তাই তোমাদেরকে বেশি করে সাহিত্য চর্চা করতে হবে। আর ‘মুখস্থ’ শব্দটাকে অভিধান থেকে বাদ দিতে হবে’। মেধাবীদেরকে মাদক যেন ছুঁতে না পারে সেজন্য তিনি অভিভাবকদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।
অধ্যক্ষ সোপানুল ইসলাম বলেন, পৃথিবীটা আত্মবিশ্বাসী মানুষের। তাই তোমাদেরকে আত্মবিশ্বাসী হতে হবে। দেশটা নিজের মায়ের মতো। তাই দেশকে ভালবাসতে হবে। যদি তোমরা মা ও দেশকে সম্মান করো তাহলে পৃথিবী তোমাদের সম্মান করবে।
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মোস্তফা জালাল বলেন, ভাল মানুষ হতে চাইলে মেধাবী শিক্ষার্থীদের প্রথম দরকার সত্য কথা বলা। তাই অবশ্যই মিথ্যাকে না বলতে হবে।
প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা বলেন, তোমাদেরকে প্রকৃত দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে হবে।
এরপর জেলার আট উপজেলার নয় শতাধিক কৃতী শিক্ষার্থীর হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিরা। এর আগে জেলার সেরা তিন শিক্ষা প্রতিষ্ঠান- অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজ, আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
ক্রেস্ট প্রদান শেষে স্থানীয় বন্ধুসভার সদস্যরা মাদক বিরোধী নাটিকা পরিবেশন করেন। এরপর জিপিএ-৫ পাওয়া রাফা ও তাঁর দল নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানে কোজ আপ ওয়ান তারকা আতিক হাসান, বন্ধুসভার সৈয়দ ওসমান, আসিফ আমির ও শায়লা হাই এবং  জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থী অনন্যা বর্ধন সংগীত পরিবেশন করেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares