ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেনের সময়সূচি পরিবর্তন

0 0

ঢাকা : ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটের ট্রেন চলাচলের সময় পরিবর্তন করা হয়েছে। রমজান মাসে চালু হওয়া এ সময়সূচি আগামী একবছর কার্যকর থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. শামসুল আলম।

তবে এর আগে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান পরিচালন সুপারিনটেন্ডেন্ট মো. ওমর ফারুক বলেছিলেন, নতুন সময়সমূচি করা হযেছে রমজান মাস উপলক্ষে।

নতুন সময় অনুযায়ী বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সুবর্ণ এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে যায় সকাল ৬টা ৪০ মিনিটে, যা আগে সকাল ৭টায় ছেড়ে যেত।

চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে মহানগর প্রভাতী ছেড়ে যায় সকাল ৭টায়, যা আগে ছাড়ত সকাল ৭টা ২০ মিনিটে। ঢাকা থেকে মহানগর প্রভাতীর যাত্রার সময়ে কোনো পরিবর্তন করা হয়নি।

তবে মহানগর গৌধূলীর ঢাকা ছেড়ে যাওয়ার সময়ে পরিবর্তন হয়েছে। আগের সময় দুপুর ৩টার পরিবর্তে ট্রেনটি ঢাকা ছেড়ে যাচ্ছে দুপুর ৩টা ২০ মিনিটে।

চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে আন্তঃনগর পাহাড়িকা ছেড়ে যায় সকাল ৮টা ১৫ মিনিটে, যা আগে ছাড়ত সকাল ৮টায়। এছাড়া ঢাকা থেকে সিলেটের উদ্দেশে পারাবত এক্সপ্রেস ছেড়ে যায় সকাল ৬টা ৪০ মিনিটে।

ঢাকা থেকে তিতাস কমিউটার সকাল ১০টা ২০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশে রওনা দেবে। আগে ট্রেনটি ছাড়ত ১০টা ১০ মিনিটে। ব্রাহ্মণবাড়িয়ায় আগে ১টা ২০ মিনিটে পৌঁছলেও এখন পৌঁছবে ১টা ৫৫ মিনিটে। এসব ট্রেনসহ ৩০টি মেইল ও এক্সপ্রেস ট্রেন নতুন সময়সূচিতে আগামী ১০ জুলাই থেকে চলাচল করবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares