বস্তিবাসীর জীবন যাত্রার মান উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে.. পৌর মেয়র

0 0

ব্রাহ্মবাড়িয়ার পৌর সভার মেয়র ও মিউনিসিপ্যল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) এর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জননেতা মোঃ হেলাল উদ্দিন বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার শহরের বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি বস্তি রয়েছে। দারিদ্র,অশিা ও সচেতনতার অভাবে এসমস্ত এলাকার বাসিন্ধারা নিুমূখী জীবনযাপনে অভস্ত্য। তাদের জীবনযাপনের মান উন্নয়ন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লে কর্মমুখী প্রশিণ দান, ক্ষুদ্র ঋণ বিতরণ, সমবায় সমিতি গঠন, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে সচেতনতা সৃষ্টি করার জন্য পৌরসভার উদ্দ্যোগে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। মেয়র এই সমস্ত প্রকল্পের সুবিধা নিয়ে বস্তি এলাকার মানুষ তাদের জীবন যাত্রার উন্নয়ন ঘটাবে বলে আশা প্রকাশ করেন।
তিনি গত শুক্রবার সকালে পশ্চিম মেড্ডার শরীফপুর বস্তি এলাকায় ইউজিআইআইপি টু প্রকল্পের আওতায় সিআইসিতে ফুটপাট ও ড্রেন নির্মান কাজের উদ্ভোধন কালে উপরোক্ত বক্তব্য প্রদান করেন। পরে মেয়র ভিত্তি প্রস্তর স্থাপন ও মহান আল্লাহতালার কছে মোনাজাত করার মাধ্যমে ফুটপাট ও ড্রেন নির্মান কাজের উদ্বোধন করেন।
এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড কাউন্সিলর ছাদেকুর রহমার শরীফ, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহবুবুর রহমান মলাই, এলাকার বিশিষ্ট মুরুব্বি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, হোসেন মিয়া, মোতালিব মিয়া, জামাল মিয়া, সাচ্চু মিয়া, আলম মিয়া, মুসা মিয়া, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ, পৌর সভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান, ইউজিআইআইপিটু প্রকল্পের ফ্যসিলেটর ফারহানা তাহির, সিআইসির সভাপতি সৈয়দ আজিজুর রহমান প্রমূখ।
উলেখ্যে ইতোপূর্বে এই বস্তি এলাকায় তিনশতাধিক পরিবারের জন্য ইউজিআইআইপিটু প্রকল্পের আওতায় ২৪ টি সেনেটারী ল্যাট্রিন ও ৬টি টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares