পক্ষে-বিপক্ষে মিছিলে হরতাল পালিত ॥ ৮ গাড়ি ভাংচুর ॥ গ্রেপ্তার-১৩

0 0


মনিরুজ্জামান পলাশ : বিক্ষিপ্ত ঘটনা ও হরতালের পক্ষে-বিপক্ষে মিছিলের মধ্যে দিয়ে সোমবার ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি’র ডাকা প্রথম দিনের হরতাল পালিত হয়েছে ।

 

হরতাল চলাকালে ভোরে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘরে পাঁচটি ট্রাক ও কাভার্ড ভ্যান ভাংচুর করে পিকেটাররা। সকাল থেকেই পৌর এলাকার বিভিন্ন স্থানে খন্ড খন্ড মিছিল করে বিএনপির নেতা-কর্মীরা।

সকাল ১১টার দিকে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিনের নেতৃত্বে শহরে হরতাল বিরোধী মিছিল করে আওয়ামীলীগের নেতা-কর্মীরা। দুপুর দুইটা পর্যন্ত শহরে রিক্সাসহ অন্যান্য যান চলাচল করেনি। স্কুল-কলেজ খোলা ছিল। শহরের গুরুত্বপূর্ণস্থানে পুলিশ মোতায়েন ছিল। এদিকে হরতালের আগের রাতে ও গতকাল সকালে জেলার বিভিন্ন স্থান থেকে ১৩জনকে গ্রেপ্তার করে পুলিশ।

 

জেলার বিজয়নগরের উপজেলা ডাকবাংলোর সামনে আওয়ামীলীগ ও বিএনপি’র মধ্যে সংঘর্ষে দুই পুলিশসহ ১০ জন আহত হয়। সংঘর্ষ থামাতে রাবার বুলেট ও টিয়ার সেল ছুড়তে হয়। এ সময় ২টি অটোরিকসা ভাংচুর করে পিকেটাররা। আখাউড়ায় একটি ব্যাটারিচালিত অটোরিক্সা ভাঙচুর করে হরতালকারিরা। তবে বন্দরে আমদানি-রপ্তানি ছিল স্বাভাবিক। কসবা উপজেলার বিভিন্নস্থানে সড়কে গাছ ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধের সৃষ্টি করা হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares