কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়কে ১৮ কিমি যানজট

0 0

প্রতিবেদক : কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়কে সোমবার ভোর থেকে ১৮ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। মেঘনা-গোমতী সেতুর মেরামত কাজ শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিকল্প ওই সড়কে এ যানজট দেখা দিয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মহিউদ্দিন নগর থেকে শুরু হওয়া গাড়ির দীর্ঘ লাইন শহরের পীরবাড়ি এলাকা ছাড়িয়ে গেছে।
যানজটের কারণে ভোগান্তিতে পড়েছেন দূরদূরান্ত থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকের চালক, বাসের যাত্রী ও অভ্যন্তরীণ পথের যাত্রীরা।

গত ১৬ ফেব্রুয়ারি শনিবার দ্বিতীয় পর্যায়ে মেঘনা-গোমতী সেতুর মেরামত কাজ শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সব পরিবহন বিকল্প এই সড়ক দিয়ে চলাচল করছে। কিন্তু ভাঙাচোরা ও একাধিক ডাইভারশন সেতুর এই বিকল্প সড়ক বাড়তি গাড়ির চাপ নিতে পারছে না। ফলে গাড়ি আটকে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট।

সড়কে আটকে পড়া গরুবাহী ট্রাকের চালক আওলাদ মিয়া বলেন, ‘পাবনা থেকে রোববার গরু নিয়ে রওনা হয়েছি, কখন নোয়াখালী পৌঁছাবো তার কোনো ঠিক নেই।’তার মতো একই চিন্তা আটকে পড়া শত শত গাড়ি চালকের।

মহাসড়কে দায়িত্ব পালনকারী ট্রাফিক পুলিশের সার্জেন্ট মামুন জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ও মহিউদ্দিননগর এলাকার ডাইভারশন সেতুর কারণেই এ যানজট তৈরি  হয়েছে। তাছাড়া বৃষ্টির কারণে সড়কের পাশে কাঁদা হওয়ায় গাড়ি পারাপারে সমস্যা হচ্ছে।

জেলা সড়ক ও জনপথ বিভাগ জানায়, এই সড়কটির ব্রাহ্মণবাড়িয়া অংশের ৪২ কিলোমিটার রাস্তা ভাঙাচোরা। এ অংশের অন্তত আটটি সেতু ঝুঁকিপূর্ণ। এ অবস্থায় ঢাকা-চট্টগ্রামের অতিরিক্ত প্রায় ২৫ হাজার গাড়ি এ সড়কে চলাচল করছে। অথচ এর জন্য সড়কটি পর্যাপ্ত সংস্কার করা হয়নি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares