ভাতশালা স্টেশনে চলন্ত ট্রেনে আগুন

0 0
মাসুক হৃদয়// ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলথের ব্রাহ্মণবাড়িয়ার ভাতশালা স্টেশনে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি চলন্ত ট্রেনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ রোববার ভোর পৌনে পাঁচটার দিকে ‘ঢাকা মেইল’ ট্রেনে এ ঘটনা ঘটে। এতে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট রেলপথে দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে আখাউড়া থেকে ফায়ার সার্ভিস এসে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নেভায়।


আখাউড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মান্নান মিয়া জানান, মেইল ট্রেনটির পাওয়ার কারে (৬০১২ নম্বর বগি) বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। প্রাথমিকভাবে ১৫ থেকে ২০ লাখ টাকা তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


আখাউড়া রেলওয়ে স্টেশনের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) তৌফিক আহমেদ চৌধুরী জানান, অগ্নিকান্ডের ঘটনায় ঢাকাগামী তিতাস কমিউটার ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। তিনি জানান, সকাল পৌনে সাতটার দিকে মেইল ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এরপর থেকে ওই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত খন্দকার বলেন, ‘অগ্নিকান্ডে কেউ হতাহত হয়নি। তবে পাওয়ার কারটির ব্যাপক তি হয়েছে।’

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares