১৭ জানুয়ারী পর্যন্ত বাড়ানো হয়েছে আইনজীবীদের টানা আদালত বর্জন কর্মসূচী

0 0

ব্রাহ্মণবাড়িয়ায় আদালতঙ্গনের অচলাবস্থা কাটছেই না। দাবী আদায় না হওয়ায় তৃতীয় দফায় আবারো বাড়ানো হয়েছে আদালত বর্জন কর্মসূচী। আজ বৃহস্পতিবার ২য় দফায় বর্ধিত কর্মসূচীর শেষ দিনে আবারো ৩ দিনের জন্য আদালত বর্জন কর্মসূচী গ্রহন করেছে জেলা আইনজীবী সমিতি। নতুন কর্মসূচীর আওতায় আগামী রবি, সোম ও মঙ্গলবার পর্যন্ত আদালতের কোন বিচারিক কার্যক্রমে অংশ নিবেন না আইনজীবীরা। এদিকে বৃহস্পতিবার আদালত বর্জনের ৬ষ্ঠ দিনে জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থান নিয়ে তারা কর্মসূচী পালন করে। এ সময় মামলার শুনানি, হাজিরাসহ কোন মামলারই কার্যক্রম পরিচালিত হয়নি। এতে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার বিচার প্রার্থীর বিচার কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিচারপ্রাথীরা দূর দূরান্ত থেকে আসলেও আদালতের স্বাভাবিক কার্যক্রম না থাকায় তাদের ফিরে যেতে হয়েছে। ভূক্তভোগী বিচারপ্রার্থীরা জানান, দূর দূরান্ত থেকে টাকা খরচ করে আদালতে বিচারিক কার্যক্রম না থাকায় তারা হতাশ।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট তানভীর ভুইয়া জানান, কর্মসূচী চলমান রয়েছে। দাবী আদায় না হওয়ায় তৃতীয় দফায় আগামী রবি, সোম ও মঙ্গলবার পর্যন্ত আমাদের কর্মসূচী বাড়ানো হয়েছে। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাদের অপসারণের দাবী জানিয়ে ৫ই জানুয়ারী থেকে এ কর্মসূচী পালন করছে আইনজীবীরা। এদিকে এজলাশে বিচারকের সাথে আইনজীবীদের অশোভন আচরণে ঘটনায় ও জেলা জজসহ বিচারকের বিরুদ্ধে অশালীন স্লোগান দেয়ায় সভাপতিসহ ২৪ জন আইনজীবীকে হাই কোর্টে তলব করেছে আদালত।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares