ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তীতে শিক্ষার্থীদের মিলনমেলা

0 1

কেউ করেন সরকারি চাকরি, কেউ করেন ব্যবসা। সবাই একই প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। দীর্ঘদিনের পুরনো সহপাঠীদের দেখে একজন আরেকজনকে জড়িয়ে ধরছেন, ফেটে পড়ছেন অট্টহাসিতে। এমন চিত্র দেখা গেল ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তীতে।
বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ক্যাপ্টেন (মাস্টার মেরিনার) জয়নাল আবেদীনের সার্বিক সহযোগীতায় মিলন মেলায় আয়োজন করা হয়। ঈদের তৃতীয় দিন হলেও অনুষ্ঠানে ছিল ঈদের আমেজ।
মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করা হয়। এরপর জাতীয় সঙ্গীত শেষে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। গ্রামের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয়ে প্রাঙ্গণে এসে শেষ হয়।
পরে প্রাক্তন শিক্ষার্থীরা বিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় নিজেদের নানা স্মৃতিচারণ করেন। নানা খুনসুটিতে মেতে উঠেন সবাই। দিনব্যাপী এ উৎসবে থাকছে শিক্ষক সম্মাননা ও র‍্যাফেল ড্র’সহ নানা আনন্দ আয়োজন।
এ বিষয়ে ক্যাপ্টেন (মাস্টার মেরিনার) জয়নাল আবেদীন বলেন, ‘আমরা শিক্ষা জীবনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেছি। তবে এই বিদ্যালয়ের প্রতি অন্যরকম অনুভূতি কাজ করে। কারণ এই স্কুলই আমাদের শিক্ষা জীবনের ভিত্তি। আমরা যে যাই করি কিংবা যে অবস্থানেই থাকি- শৈশবের প্রিয় স্কুলের প্রতি আমাদের আবেগ-ভালোবাসা কখনো ফুরাবে না। পুরনো সহপাঠীদের একত্রিত করতেই আমাদের এ আয়োজন। আর ঈদের পরপর এ আয়োজন আমাদের আনন্দ আরও বাড়িয়ে দিয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares