ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২১ জন

0 5

ব্রাহ্মণবাড়িয়ায় গেল ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গেল একদিনে মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন ২১ জন। এতে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭৮ জনে। এছাড়া জেলা সদরের জেনারেল হাসপাতালসহ বিভিন্ন উপজেলায় চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন এবং বর্তমানে চিকিৎসা নিচ্ছেন ৬১ জন।

বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশ করা এক বিবরণীতে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

জেলায় একদিনে সর্বশেষ দুই অঙ্কের বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছিলেন জুলাই মাসের ৩১ তারিখ। সেদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২৫ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ২১ জন আক্রান্তের মধ্যে সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ১০ জন। এছাড়া বাঞ্ছারামপুরে ৪ জন, কসবায় ৩ জন, নবীনগরে ৩ জন ও বিজয়নগরে ১ জন। এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ২০ জন, বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেঙ্গু ওয়ার্ডে ৫ জন, কসবায় ৩ জন, বিজয়নগরে ২ জন, নাসিরনগরে ১৯ জন, নবীনগরে ৯ জন, আশুগঞ্জে ১ জন ও আখাউড়ায় ২ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। একইসময়ে সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র পেয়েছেন ৯, নাসিরনগরে ২ জন, বাঞ্ছারামপুরে ১ জন, কসবায় ৪ জন, আশুগঞ্জে ১ জন ও নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১ জন।

ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ জানান, অন্যান্য দিনের তুলনায় আজকে (৯ আগস্ট) জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েছে।

তিনি স্বাস্থ্য অধিদফতরের আশঙ্কার কথা উল্লেখ করে বলেন, ডেঙ্গু সংক্রমণের এই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত থাকলে দেশে ডেঙ্গুর অতীতের সব রেকর্ড অতিক্রম করতে পারে। তিনি সবাইকে সচেতন হয়ে ডেঙ্গু বিষয়ে জাতীয় নির্দেশনাগুলোকে অনুসরণের আহ্বান জানান।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares