পৈরতলায় র‍্যাবের ক্রাইম প্রিভেনশন কোম্পানির উদ্বোধন, কমবে অপরাধ

0 1

ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাব-৯ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় দক্ষিণ পৈরতলায় এর উদ্বোধন করেন, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

এসময় র‍্যাব মহাপরিচালক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের অধিনে আইনশৃঙ্খলা বাহিনী থাকবে। উনারা যেভাবে পরিচালনা করেন, আমরা সেভাবে দায়িত্ব পালন করবো। কিন্তু আমাদের দায়িত্বমূলত এটাই হবে, সাধারণ মানুষজন যেন কেন্দ্র গিয়ে তাদে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। এই আইনশৃঙ্খলা নিশ্চিত করার দায়িত্ব আমাদের, আমরা সেড়া দৃঢ়ভাবে করবো। এসমস্ত চ্যালেঞ্জ মোকাবিলা করতে আমরা মানষিক ভাবে তৈরি আছি।

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন আরো বলেন, র‍্যাবের শ্লোগান হচ্ছে ‘বাংলাদেশ আমার অহংকার’। আমরা এটাকে ধারণ করি, লালন করি এবং এটাকে আমরা পালন করি৷ বাংলাদেশ যেহেতু আমার অহংকার এবং আমরা এই দেশের সন্তান, এই দেশ আমাদের ও এই দেশের জনগণ আমাদের। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করি, বঙ্গবন্ধু দেশকে ভালবেসেছেন। আমরা তারই অনুসারী, আমরা দেশকে ভালবাসি-মানুষকে ভালবাসি। মানুষের নিরাপত্তা দেওয়া দায়িত্ব আমাদের।

সরকারের বিরুদ্ধে সমালোচনার জবাবে তিনি বলেন, দেশে দূর্নীতি হলেও উন্নয়ন হচ্ছে। দেশের চেহারার পরিবর্তন হয়েছে।

মাদক নিমূলে র‌্যাবের ভূমিকা টানতে গিয়ে মহাপরিচালক বলেন, প্রতিষ্ঠার পর র‌্যাব অনেক ডেসপারেট কাজ করেছে, ফলে সমাজে স্থিতীশীলতা এসেছিল। বিভিন্ন কারনে র‌্যাব স্থবির আছে উল্লেখ করে তিনি বলেন, এর মাধ্যমে র‌্যাব অচল হয়ে গেছে এটা ভাবার কোন কারন নেই।

এসময় উপস্থিত ছিলেন র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল মো. মাহাবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের প্রিন্সিপাল এএসএম শফিকুল্লাহ, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার প্রমূখ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares