নাশকতার মামলা :: ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ও সা: সম্পাদক সহ ৪২জন শীর্ষ নেতা-কর্মী কারাগারে

0 2

news picনিজস্ব প্রতিবেদক:: গাড়ি ভাঙচুর ও নাশকতার মামলায় ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির ৪২জন নেতাকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক তাদের জেল হাজতে প্রেরণের এই নির্দেশ দেন। যাদের জেল হাজতে পাঠানো হয়েছে তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন জহির, সাংগঠনিক সম্পাদক হাজী সিরাজুল ইসলাম সিরাজ, জেলা যুবদলের আহ্বায়ক হাজী মনির হোসেন, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান, আতিকুল হক জালাল, জেলা স্বেচ্ছাসেবকদল নেতা দেলোয়ার হোসেন দিলিপ, জেলা ছাত্রদল সভাপতি মো: শামীম মোল্লা, সিনিয়র সহ-সভাপতি রাশেদ কবীর আখন্দ, মোল্লা সালাউদ্দিন, মোকাররম হোসেন আদি প্রমুখ।

সোমবার দুপুরে জেলা বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের ৪৬জন নেতাকর্মী জেলা দায়রা জর্জ আদালতে আত্মসমর্পন করেন। আদালতে বিচারক জামিন শুনানি শেষে জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদ সহ ৪ জনের জামিন মঞ্জুর করেন এবং বাকি ৪২ জনের জামিন না মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। জামিন শুনানিতে আসামী পক্ষে এডভোকেট সফিকুল ইসলাম, এডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট তরিকুল ইসলাম খান রুমা, এডভোকেট গোলাম সারোয়ার খোকন ও এডভোকেট আনিসুর রহমান মঞ্জু সহ অর্ধশতাধিক আইনজীবি শুনানিতে অংশ নেন।

অসুস্থ ও বয়স্ক হিসাবে যে ৪ জন নেতাকর্মী জামিন পেয়েছেন তারা হলেন জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইয়াছিন মাহমুদ, বিএনপি নেতা মাইনুল ইসলাম, জামির হোসেন ও মিজানুর রহমান।

রাষ্ট্র পক্ষে পিপি মহিউদ্দিন আহমেদ জানান, আসামীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় ৪২ জন আসামীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.