নারী ও শিশুদের জন্য ওয়ার্ল্ড কনসার্নের বিনামূল্যে হেল্থ ক্যাম্প

0 0

ব্রাহ্মণবাড়িয়ায় ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উদ্যোগে নারী ও শিশুদের জন্য বিনামূল্য হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার সুহিলপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ওয়ার্ল্ড কনসার্ন (বাংলাদেশ) এর ‘সমন্বিত উন্নয়ন প্রকল্পের আওতায় এ হেল্থ ক্যাম্পের আয়োজন করা হয়।

হেল্থ ক্যাম্পে সকাল ১০:০০ টা থেকে বিকাল ৩:০০ পর্যন্ত সুহিলপুর ইউনিয়নের হিন্দুপাড়া, পারুলিয়াপাড়া ও উত্তর সুহিলপুর গ্রামের হতদরিদ্রদের মধ্যে ৮৬ জন মা ৪৬ জন শিশু, ১৭ জন কিশোর-কিশোরী ও ৫ জন বাবাসহ মোট ১৫৪ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয় । এছাড়া শিশুদের জন্য ওরস্যালাইন ও বি-কোজিন, গর্ভবতী মায়েদের জন্য ক্যালসিয়াম, কিশোরীদের জন্য আয়রন ট্যাবলেট সহ অন্যান্য গুরুত্বপূর্ণ ঔষধ বিতরণ করা হয়। হেল্থ ক্যাম্পের মূল উদ্দেশ্য ছিল দরিদ্র জনগোষ্ঠীর মাঝে সাস্থ্য সচেতনতা বৃদ্ধি।

উক্ত হেল্থ ক্যাম্পে উপস্থিত চিকিৎসকগণ হলেন: – ডাঃ ফখরুল ইসলাম, আবাসিক চিকিৎসক, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতাল, ডা: ইশতি বিনতে আলম হৃদিলা, মেডিকেল অফিসার, দি ইবনে সিনা শিশু ও জেনারেল হাসপাতাল, এবং ডাঃ রুমেনা ভূঁইয়া, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, সুহিলপুর।

তাছড়া আরো উপস্থিত ছিলেন, ’সমন্বিত উন্নয়ন প্রকল্পের’ প্রেগ্রাম ম্যানেজার মি: তুহিন বিশ্বাস, প্রেগ্রাম অফিসার ফ্লোরেন্স নীপা অধিকারী ও জন সুমন রয় । প্রেগ্রাম ম্যানেজার মি: তুহিন বিশ্বাস প্রতিবেদকের কাছে এই আশাবাদ ব্যক্ত করেন যে ‘সমন্বিত উন্নয়ন প্রকল্প’- কর্তৃক আয়োজিত হেল্থ ক্যাম্প সুহিলপুর ইউনিয়নের তিনটি গ্রামে দরিদ্র জনগোষ্ঠেীর মাঝে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে বিশেষ ভূমিকা পালন করছে সেই সাথে এই দরিদ্র জনগোষ্ঠীর কাছে সরকার প্রদত্ত সাস্থ্য সেবা গ্রহণকে সহজতর করার ক্ষেত্রে এই হেল্থ ক্যাম্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares