টিআইবি ব্রাহ্মণবাড়িয়া’র উদ্যোগে মানববন্ধন

0 0

দেশব্যাপী দুর্নীতিবিরোধী চাহিদা ও সুশাসন প্রতিষ্ঠায় সহায়ক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে পরিচালিত কার্যক্রমের অংশ হিসেবে প্রশ্ন ফাঁসের কারণ, ফলাফল ও প্রভাব সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং প্রশ্ন ফাঁস রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে আজ রবিবার সকাল ১১ টায় সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি ব্রাহ্মণবাড়িয়া’র উদ্যোগে প্রেস ক্লাব প্রাঙ্গণে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

সনাক সদস্য নন্দিতা গুহের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক সদস্য কবি জয়দুল হোসেন। মানববন্ধনের ধারণাপত্র পাঠ করেন ইয়েস সদস্য আসমা আক্তার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দিপক চৌধুরী বাপ্পী, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, সিনিয়র শিক্ষক মনসুর আলী, এইচএসসি পরীক্ষার্থী মহিব সাগর প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পরীক্ষার প্রশ্ন ফাঁস শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করা এবং মেধাভিত্তিক বাংলাদেশ গড়ার স্বপ্ন ধুলিস্যাৎ করার সামিল। তারা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, প্রশ্ন ফাঁসের মাধ্যমে এই মেরুদন্ডকে ভেঙ্গে দেওয়া হচ্ছে। যে সকল মহল প্রশ্ন ফাঁসের সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় এনে নির্দিষ্ট ধারা অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তির যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে। এছাড়া কোচিং বাণিজ্য বন্ধে শিক্ষা প্রতিষ্ঠানে সংশ্লিষ্টদের বিভিন্ন প্রনোদণাসহ সুযোগ সুবিধা বৃদ্ধি করা, সৃজনশীল পদ্ধতির উদ্দেশ্য বাস্তবায়নে সহায়ক গ্রন্থাবলী বন্ধে প্রচলিত আইনের প্রয়োগ নিশ্চিত করা, তথ্যপ্রযুক্তির অপব্যবহার রোধে তদারকি বাড়ানোর উপর গুরুত্বারোপ করা হয়।

মানববন্ধন অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সনাক সদস্য মোহাম্মদ আরজু। সার্বিক সহযোগিতায় ছিলেন সনাক এর ইয়েস গ্রুপের সদস্যবৃন্দ।সংবাদ বিজ্ঞপ্তি

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares