ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উদ্যোগে ৫০ শিক্ষার্থীকে ৬ মাসের বেতন ও ভর্তি ফিস প্রদান

0 1

আন্তর্জাতিক বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর ফ্যামিলি ডেভেলপমেন্ট ফর চিল্ড্রেন উইথ স্পন্সরশিপ (এফ.ডি.সি.এস) প্রকল্পটির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল, ভাদুঘর, সুলতানপুর, সুহিলপুর ও মজলিসপুর এলাকার দরিদ্র ও মেধাবী ৫০ জন ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাসহায়তা হিসেবে ৬ মাসের স্কুলের মাসিক বেতন ও ভর্তি ফিস প্রদান করা হয়েছে।

বুধবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ অফিস প্রাঙ্গনে দুপুর ২:৩০ ঘটিকায় স্পন্সরড ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুলের ভর্তি ও মাসিক বেতন আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হয়।

প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক এর সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব ফরহাদ হোসেন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌতমপাড়া ঘাটুরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব প্রদীপ সরকার ।

প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক বলেন ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা যা দীর্ঘদিন থেকে বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে কাজ করে আসছে। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় জুলাই ২০১৮ খ্রি: থেকে এই সংস্থার ফ্যামিলি ডেভেলপমেন্ট ফর চিল্ড্রেন উইথ স্পন্সরশিপ (এফ.ডি.সি.এস) প্রকল্পটি কাজ করে আসছে যা অত্র উপজেলার রামরাইল, ভাদুঘর, সুলতানপুর, সুহিলপুর ও মজলিসপুর এলাকায় দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাসহায়তা প্রদান করে তাদের শিক্ষাগ্রহনে গুরুত্তপূর্ণ ভুমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় ফ্যামিলি ডেভেলপমেন্ট ফর চিল্ড্রেন উইথ স্পন্সরশিপ (এফ.ডি.সি.এস) প্রকল্পের মাধ্যমে আজ (২৪ মে ২০২৩ ইং) ৫০ জন স্পন্সরড ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুলের ভর্তি ও মাসিক বেতন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আশা করছি এই টাকা তাদের পড়াশুনায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে ।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব ফরহাদ হোসেন ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর ফ্যামিলি ডেভেলপমেন্ট ফর চিল্ড্রেন উইথ স্পন্সরশিপ (এফ.ডি.সি.এস) প্রকল্পটিকে ধন্যবাদ জানিয়ে বলেন -আমি আশা করছি এই ধরনের মহৎ কাজ ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ অব্যহত রাখবে এতে সমাজের অসহায় শিশুদের শিক্ষার প্রসারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ
ভূমিকা রাখবে। তিনি তার বক্তব্যে উপস্থিত শিশুদের মনোযোগ দিয়ে পড়াশুনা করার এবং প্রাপ্ত টাকা যথাযথ ভাবে ব্যবহার করার আহ্বান করেন। এ সময় আরোও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর আরএমসিপি- ব্রাহ্মণবাড়িয়া শাখার প্রকল্প কর্মকর্তাগণ, ইপজিয়া প্রকল্পের প্রোগ্রাম অফিসার প্রবাল সাহা অর্ক সহ অফিসের অনান্য ব্যক্তিবর্গ ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares